1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে মুক্তিযুদ্ধের সংগঠককে জড়িয়ে অপপ্রচারের প্রতিবাদ

  • আপডেট টাইম : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৩৯ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার সদর উপজেলার একাটুনা গ্রামের বাসিন্দা মুক্তিযুদ্ধের সংগঠক ও তৎকালীন ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আছকির মিয়াকে পাকিস্তানী হানাদার বাহিনীর দোসর আখ্যা দিয়ে নিবন্ধ লেখা ও অপপ্রচারের প্রতিবাদ করেছে পরিবার।
সোমবার (২৮ ফেব্রয়ারি) দুপুরে মৌলভীবাজার প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে প্রতিবাদ ও লেখা প্রত্যাহার করার দাবী জানিয়েছেন মুক্তিযুদ্ধের সংগঠক ও তৎকালীন ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আছকির মিয়ার পুত্র মো: আম্বিয়া মিয়া।
এ সময় তিনি লিখিত বক্তব্যে জানান, গত ২৬ ডিসেম্বর ২০২১ সনে প্রকাশিত স্থানীয় একটি সাপ্তাহিক পত্রিকায় জনৈক সোহেল আহমদ চৌধুরীর লিখিত “ মুক্তিযুদ্ধে আনসার কেরানী মহিব উদ্দিন আহমদ চৌধুরীর অবদান” শিরোনামীয় নিবন্ধটি মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম আছকির মিয়ার পারিবারিক ও সামাজিক অবস্থানের উপর চরম আঘাত করেছে। মরহুম আছকির মিয়া ১৯৭৩ সালে নির্বাচনে একাটুনা ইউনিয়ন পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন । তিনি সদর থানা আওয়ামীলীগের কার্য্যনির্বাহী কমিটির সদস্যও ছিলেন। তৎকালে একাটুনা ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারীর দায়িত্বও পালন করেছেন। ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক। ১৯৭১ সনের ২৭ মার্চ তারিখে মৌলভীবাজার শহরের উত্তরাঞ্চল থেকে যে ঐতিহাসিক গণ মিছিল শহর ঘেরাও করেছিলো- সে ঘেরাওয়ে মরহুম আছকির মিয়া ছিলেন অগ্রপথিক। বন্দুক হাতে নিয়ে সে ঘরাও অভিযানে তিনি নেতৃত্ব দিয়েছিলেন। এজন্য তাকে নির্য্যাতন ভোগও করতে হয়েছিলো। মুক্তিযুদ্ধের এই সংগঠককে কথিত লেখক সোহেল আহমদ চৌধুরী তার কলমের খোঁচায় পাকিস্তানী হানাদার বাহিনীর দোসর সাজিয়েছেন। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। সেই সাথে এই নিবন্ধ থেকে মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম আছকির মিয়ার নাম প্রত্যাহারের দাবী জানান।
১৯৭১ সালের পূর্বে ও যুদ্ধকালীন সময় আছকির মিয়ার বিভিন্ন অবদান তুলে ধরে সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন সাবেক মুক্তিযুদ্ধা জেলা কমান্ডার দেওয়ান আবুল খয়ের চৌধুরী, সাবেক মুক্তিযুদ্ধা জেলা কমান্ডার জামাল উদ্দিন, একাটুনা ইউনিয়ন চেয়ারম্যান আবু সুফিয়ান, মুক্তিযোদ্ধা নেছার আহমদ লেচু, মুক্তিযুদ্ধের গবেষক সরওয়ার আহমদ, স্থানীয় মুরব্বি বকসী ইকবাল আহমদ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..